হযরত মুহাম্মদ (সাঃ) দুনিয়ার সর্বকালের সেরা মানব: রানী মুখার্জি

ভারতীয় চলচিত্রে এক সময় বলিউড কাঁপানো অভিনেত্রী রানী মুখার্জি সভাবসূলভ ভাল আচরণের কা’রণে তিনি ভা’রতের জনপ্রিয় অ’ভিনেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। সাত’টি ফিল্মফেয়ার পুরস্কার’সহ তিনি বিভিন্ন পুরস্কার লাভ করেছেন।

তিনি হিন্দু ধ’র্মাবলম্বী হলেও হযরত মুহাম্ম’দ (সাঃ) কে দুনিয়ার সর্বকালের সেরা মানব বলে টুইট করলেন যা নিয়ে অনলাইন মাধ্যমে শেয়ারিং এর ধুম পড়েছে! টুইট’টির জন্য ইসলাম ধ’র্ম অনুসারীরা অবশ্য রানী’কে ধন্যবাদ জানাচ্ছেন।

মুখার্জি- সম্রাট পরিবারে মার্চ ২১, ১৯৭৮ সালে জন্ম’গ্রহণ করলেও সেখানে তিনি জীবন-জীবিকার জন্য চলচ্চিত্র’কে বেছে নেয়ার বিষয়ে উচ্চাভিলাষী ছিলেন না।
যদিও, ছেলে’বেলায়ই তিনি বাবার পরিচালিত বাংলা ভাষার চলচ্চিত্র বি’য়ের ফুল (১৯৯৬) চলচ্চিত্রে সহ-চরিত্রে অ’ভিনয়ের মধ্য দিয়ে এবং পরবর্তীতে তার মায়ের সনির্বন্ধ অনুরোধে রাজা কি আয়েগি বারাত (১৯৯৭) সামাজিক নাট্য চলচ্চিত্রে মূখ্য ভূমিকায় অ’ভিনয় করেন।

এরপর নিয়মিত হিসেবে কর্ম’জীবন শুরু করেন কুছ কুছ হোতা হ্যায় (১৯৯৮) চলচ্চিত্রে শাহরুখ’খানের বিপরীতে একটি সহযোগী চরিত্রে অ’ভিনয়ের মধ্য দিয়ে।
তার কর্ম’জীবনের এই প্রাথমিক সাফল্যের পর, পরবর্তী তিন বছরের জন্য তার চলচ্চিত্র বক্স অফিসে দু’র্বল অবস্থানে ছিল। যশ রাজ ফিল্মসের সাথিয়া (২০০২) নাট্য চলচ্চিত্রে অ’ভিনয়ের পর তার কর্ম’জীবনের সাফল্য আসে।

পিতা রাম মুখোপাধ্যায় একজন অবসর’প্রাপ্ত পরিচালক। তার মা কৃষ্ণা চলচ্চিত্রে গান গাইতেন। তার ভাই রাজা মুখোপাধ্যায় এক’জন চিত্র প্রযোজক।
তার মাসি হলেন প্রখ্যাত চিত্র’নায়িকা দেবশ্রী রায়। বলিউড তারকা অ’ভিনেত্রী কাজল তার স’ম্পর্কিত বোন। তিনি বিখ্যাত পরিচালক প্রযোজক যশ চোপড়া এর বড় ছেলে প’রিচালক ও প্রযোজক আদিত্য চোপড়া’কে বিয়ে করেন।